জঙ্গল হয়ে গেল আমাদের ঘর পর্ব ১

বাইরের জগতে আগ্রহী স্মার্ট কিছু মানুষের মতো সুতপাও ছিল একজন। একজন আধুনিক সভ্যতার মানুষ হিসাবে তার দূরবর্তী অঞ্চলের উপজাতি মানুষের প্রতি আগ্রহ ছিল অবাক হবার মতো।


এই গভীর আগ্রহ তাকে চালিত করেছিল নৃতত্ববিজ্ঞান বিষয়ে , ১৯৯৮ সাল নাগাদ সে একজন গবেসোক ‌। নানা জায়গায় ঘুরে ঘুরে জাইগা ও পৌকিতী মানুষের জিবন জাপোন নিয়ে লেখা ও রিপোট করাই তার কাজ । সুতপার মাসিক বেতন মোটামুটি ছিল চলে যাওয়ার মতন কিন্তু তাতে তার প্রমোশন আর অ্যাডভেঞ্চার পূরণ হচ্ছিল না । তারা একটা বড় প্রজেক্ট আফ্রিকার জঙ্গলে গিয়ে আদিবাসী সম্প্রদায়ের মানুষের জীবনযাপন নিয়ে কিছু তথ্য আনতে পারলে তার অ্যাডভেঞ্চার ও অর্থের এবং তার প্রোমোশন দুটোই হবে । কিন্তু এতে খরচা ও সময় দুটোই লাগবে সে এই কারণে বহুদিন অপেক্ষা করে আছে । গবেষণাগারের তহবিল থেকে কিছু টাকা ও একটা অভিযান প্রবন দলের , কিন্তু সে শীঘ্রই বুঝেছিলো যতদিনে সে তার অনুমোদন পাবে ততো দিনে সে বিবাহ করে পরিবার গড়ে তুলতে পারবে।


সুতপা জানতো একবার তার অঞ্জনের সাথে বিয়ে হলে সে সুতপাকে এই অভিযানে যেতে দিতে রাজি হবে না ; তাই সে বিবাহের পূর্বে তার অভিযান সেরে ফেলতে চায়। কিন্তু কিছুদিন আগে অঞ্জনের সাথে কথায় সে জানায় ১ বছরের মধ্যে তারা বিয়ে না করলে , অঞ্জন অন্য মেয়ে খুঁজে তাকে বিয়ে করবে।

সুতপা একমাত্র অঞ্জনের সাথে যৌন মিলন করেছে ।


অঞ্জনই ছিল সে যে সুতপার কুমারীত্ব ১৯ বছর বয়সে নষ্ট করেছিল , তারপর থেকে তারা দুজনে একে অপরকেই নিয়ে থাকে। সুতপা অঞ্জনকে এতো ভালোবাসে যে একটা অভিযানের জন্য অঞ্জনকে না হারানোই ঠিক বলে সে মনে করেছিল। ,যে যা বলুক সুতপা সত্যিই মন থেকে অঞ্জনকে ভালোবাসে।


২৮ বছর বয়সে সুতপা অঞ্জনকে বিয়ে করে।যদিও সুতপা তার থেকে বেশি শিক্ষিত ছিল , কিন্তু শুধু মাত্র মহিলা হয়ে জন্মানোর জন্য অঞ্জন তাকে অতটা পাত্তাই দিতো না।


বাড়িতে ফিরে স্নান করার পর সুতপা নিজেকে আয়নার সামনে তুয়ালে পরা অবস্থায় দেখে ভাবছিল,বিবাহের ৩বছর তার শরীর যৌনোতা তেমনি আছে । সুতপা স্বাস্থবতী ও উর্বর। ২৯ বছর বয়সে তার দেহ ছিল আকর্ষণীয় , ৩৪-২৮-৩৫ মাপের দেহ । বড় সেক্সি দুধ, মাই, আর ৩৫ ইঞ্চি গাঁড় । সেক্সি পাছা যেকোনো বয়সের পুরুষকে আকৃষ্ট করবে। আমি সুতাপাকে যখন প্রথম ন্যাংটো অবস্থায় দেখি ওর চকচকে ফর্সা, জুসি , থলথল্লে তালের মতন গাঁড় দেখে আমি অবাক। এমনিতে ও যখন কলেজে থাকতো জিন্স পড়া অবস্থায় সবাই ওর গাঁড় দিকে তাকিয়ে থাকতো । যাই হোক । কলেজের সোসালের দিনে যখন সুতপা টপ পড়ে এসেছিল পিছন থেকে একটা ছেলে সুতপার গাঁড়ের ছবি তুলে কলেজের বাথরুমে হ্যান্ডেল মারছিল । তখন ভাবিনিযে ভবিষ্যতে ওর পোদের ভেতর আমারই বাঁড়া ঢুকবে । সুতপা আয়নার সামনে


একটা দীর্ঘশ্বাস ফেলে সে রাতের খাবার তৈরি করতে গেল। খেতে বসে অঞ্জন তাকে জিজ্ঞেস করল “তুমি আন্দামানের আদিবাসি দের সম্পর্কে কিছু পড়েছো ?”


উত্তরে সুতপা বললো “হ্যাঁ ,আমার চর্চার বিষয়ের মধ্যে ওটা আছে। ”


সুতপাকে অত্যন্ত খুশি করে অঞ্জন বললো “আমাদের কোম্পানি আন্দামানের মাটির নিচে পেট্রোলিয়ামের সন্ধান পেয়েছে , ওই অঞ্চলটি আঞ্চলিক আদিবাসী ‘জারোয়ারা ছাড়া খুব কমই জানে। সৌভাগ্যক্রমে তারা মানুষের মাংস খায়না। আমার মনে হয় যদি কেউ তাদের ভাষা শিখে তাদের সাথে ভাব করে তাদের বিশ্বাস অর্জন করতে পারে তাহলে কোম্পানির কাজে অনেক সুবিধা হয়।”


একটু বাঁকা সুরে সুতপা বললো “সেইকে আমি ?


উত্তরে অঞ্জন বললো “আসলে ব্যাপারটা হচ্ছে এই কাজে আমি সফলতা লাভ করলে কোম্পানির অনেক উঁচু পদে আমি পৌঁছে যাবো , তারপর আমাদের অনেক সম্পদ হবে। তাছাড়া তোমারও তো এইরকম অভিযানে আগ্রহ আছে তাই না ? সবচেয়ে বড়ো হলো কোম্পানি সব খরচা দেবে বলেছে। ”


সুতপা মনে মনে ভাবছিল তার আগের ফেলে আসা স্বপ্নগুলো কি এবার সত্যি হতে চলেছে ! নিজের উৎসুকতা লুকিয়ে সুতপা বললো “খুব ভালো কথা , কিন্তু আন্দামানের আদিবাসী রা প্রতিকূল সাধারণ মানুষের জন্য। তাছাড়াও আদিবাসীদের ওখানে যাওয়ার জন্য সরকারি অনুমোদন যে লাগবে তা প্রায় অনেক দিনের ব্যাপার।” আমি বললাম কোম্পানির তারা আছে


তাই এই কাজ আমরা অতো অনুমোদনের ঝামেলায় না গিয়ে চুপিসারে সেরে নেবো।” সুতপা


“তুমি আমার সাথে রসিকতা করছো ? ওখানে সরকারি অনুমোদন না নিয়ে গিয়ে আদিবাসী দের সাথে আলাপের চেষ্টা করা এবং তাদের গোপনীয়তা ভঙ্গ করা অনৈতিক , এতে আমার পেশা বিপদে পড়তে পারে এমনকি নষ্ট হতে পারে। এটা ঠিক যে আমি অভিযানে যেতে আগ্রহী , কিন্তু এই ভাবে নয়। আমি এর মধ্যে নেই।” রাগান্বিত হয়ে বললো সুতাপা । সুতপা বললো আমাদের যে ছোট ছেলে আছে তাকে কে দেখবে । অঞ্জন বল্ল কাজের মাসিকে বলবো তোমার মেয়েকে নিয়ে আমাদের বাড়িতে কদিন থেকে যাও ।


কয়েক ঘন্টা ভাবার পর সুতপা বুঝলো তার অন্য বেশি গুরুত্বপূর্ণ ,ধাক্কা দিয়ে পাশে শুয়ে থাকা অঞ্জনকে জাগিয়ে সে বললো”হাঁ ,আমি রাজি। আমি তোমার সাথে অভিযানে যাব


এক সপ্তাহ পর ব্লেয়ার বিমানবন্দরে কোম্পানির গাইড তাদের অভ্যর্থনা দিয়ে স্বাগত করলো। সুতপা ভারতীয় মহিলাদের মতন শাড়ি পরেই এসেছে ।গাইডের সাথে কথায় বোঝা গেলো সে এলাকার বাসিন্দা ও তার নাম সমরেশ। সমরেশ ব্যাগটা হাতে নিয়েই আমার বউয়ের শাড়ির ফাঁক দিয়ে গভীর নাভি ও তলপেটে দিকে তাকালো ।


আমরা ওখানকার বড়ো হোটেলে গিয়ে বুক করলাম , তারপর আশপাশ ঘুরে দেখলুম। পরদিন গাইডের সাথে কথা বলে আমরা । অভিযানের জায়গাটা চিনে নিলুম , গাইডকে তাদের সাথে যেতে অনুরোধ করলাম কিন্তু গাইড রাজি হলো না।


যাই হোক তারা দুজনে আদিবাসী এলাকাতে প্রবেশ করলো বন-জঙ্গল এর মধ্যে দিয়ে যেতে লাগলো আদিবাসী দের সাথে কথা বলে ভাব জমানোর জন্য। অনেক গভীর জঙ্গলে এসে গেছে হটাৎ অঞ্জন নিজের ঘাড়ে চিনচিনে ব্যাথা অনুভব করলো , ভাবল কোনো কিছুতে কামড়েছে। এরপর ঘাড়ে হাত দিয়ে সেটা বুঝতে বুঝতে সে ঘুমের ঢুলুনিতে ঢুলে পড়লো।


ঘুম ভাঙার পর অঞ্জন নিজেকে মাটিতে পড়ে থাকতে দেখলো , হাত নড়াতে গিয়ে দেখলো তার হাত পিছমোড়া করে বাঁধা। আশপাশ চোখ বুলিয়ে দেখতে সে অজ্ঞান সুতপাকে বাঁধা অবস্থায় পড়ে থাকতে দেখলো। তাদের সামনে আগুন জ্বালা ও সেটাকে ঘিরে আদিবাসীগুলো বসে আছে তাদের দিকে একটানা দৃষ্টি দিয়ে।


“অঞ্জন কি হয়েছে ? আমরা এখন কোথায় ?” শুনে অঞ্জন দেখলো সুতপা সবে জ্ঞান পেয়ে তাকে স্মিত গলায় জিজ্ঞেস করছে।


অঞ্জন প্রত্যুত্তরে বললো “আমার মনে হয় আদিবাসীরা আমাদের অজ্ঞান করে তাদের গ্রামে নিয়ে এসেছে।”


সুতপা বললো “তোমার কি মনে হয় তারা আমাদের সাথে কথা বলে আমাদের ছেড়ে দেবে জঙ্গলের বাইরে ?”


অঞ্জন বললো “এখন এটা বলা কঠিন। তবে আমাদের তাদের সাথে কথা বলার চেষ্টা করা উচিত এবং নিজেদের বাঁধনমুক্ত করা উচিত।”


এরপর অঞ্জন তাদের সাথে বাংলায় কথা বলার চেষ্টা করতে লাগলো ও অঙ্গভঙ্গি করে যোগাযোগ করে চাইলো। বেশিরভাগ আদিবাসী লোকই অঞ্জনের কথা বুঝতে না পেরে হাসাহাসি করতে লাগলো।…..সুতপা আদিবাসী লোকগুলোকে দেখতে লাগলো , তারা সবাই প্রায় ৫ফুট মত ছিল , কয়েকজন বেঁটেও ছিল। তাদের গায়ে লাল–সাদা আঁকিবুকি কাটা ছিল। দৃষ্টি কিছুটা নিচু করতেই সে দেখল তাদের বাড়া ছিল সাধারণের তুলনায় কিছুটা বড়ো ও তাদের বালগুলো ছিল রঙিন।


বেশির ভাগেরই ধন ছিল প্রায় ৭ ইঞ্চি মতো , কয়েকজনেরটা ৮ইঞ্চির উপরে ছিল। কিন্তু অসাধারণ ব্যাপার হলো যে তাদের ধনে পেশি গুলো বুকের পেশির মতো ভাগ ভাগ করা। কয়েকজনেরটা ৪ ইঞ্চি আর সবার মাঝে যে ছিল তার বাড়া ৬ ইঞ্চি মোটা সিরাযুক্ত কালো বাড়া । সুতপা এই প্রথম এত বড় বারা দেখল । সুতপা কে একদিন রবাটের ৪ ইঞ্চি পাড়া এনে দিয়েছিলাম । সুতপা প্রায় ওই বাঁড়া নিয়ে গুঁদে ঢোকাতো সাথে মজা নিত । সত্যিকারের রিয়াল এত বড় বাঁড়া দেখে সুতপার চোখগুলো বাড়ার দিকে ছিল সুতপার,।


সুতপা এত ঘেমে গেছে যে তার গলা দিয়ে ঘাম করিয়ে দুধের ভিতরে ঢুকছে । আদিবাসীদের যত লোক ছিল সবাই সুতপার মাই গুলো দেখছিল । তারা কোনদিন এমন ফর্সা চকচকে মাই দেখিনি । পাশে দাঁড়িয়ে থাকা একটি লোকের বাড়া রেগে ঠারো হয়ে আছে। তা দেখে আদিবাসী লোকটার স্ত্রী রেগে হাত ধরে টেনে ঘরের দিকে নিয়ে গেল । আর বাঁড়ার রাগবে না কেন ।


ফরসা দেহে আর দুধে কাদা লেগে আরো সেক্সি লাগছিল সুতপাকে। সুতপার হাতগুলো ছিল বাধা অবস্থায় মাটিতে লুটিয়ে পড়ে আছে দুধগুলো ব্রা সহ মাটিতে লেগে চাপ পড়ে আরো ফুলে বেরিয়েছিলো। আর জোর করে আনাতে সুতপার একদিকের হাতা থেকে মাইএর ব্লাউজ ছেড়ে যায়। তাতে রঙিন গোলাপি কালারের জালি দিয়া ব্রা দেখা যাচ্ছিল ।আর মোটা পাড়া পোঁদটা কিছুটা ডগি পজিশনে কাত হয়ে পড়েছিল।


হটাৎ লম্বা একজন এগিয়ে এলো , সে এসে বাংলায় কথা বললো; কিন্তু তার সাজ–পোশাক ছিল আদিবাসী দের মতোই। সে বললো “আমি হলাম অজিত। আপনাদের কোনো ভয় নেই ,আপনারা সুরক্ষিত আছেন।”


অঞ্জন হাঁফ ছেড়ে বেঁচে বললো “উফ,বাঁচা গেলো ! কেউ একজন যে বাঙলায় কথা বলে এমন পাওয়া গেল।” কথা বলতে বলতে বুঝলাম অনেক রাত হয়ে গেছে । সুতপা আগুনে সামনে পা জড়ো করে দেহ ঢাকা দিয়ে বসে অজিতের কথা শুনছে ।


কথবার্তায় বোঝা গেলো অজিত একজন ভ্রমণকারী , ভ্রমন করতে বেরিয়ে দল ছাড়া হয়ে হারিয়ে সে এখন আদিবাসী দের সাথে থাকে। সে আরো বললো যে দীর্ঘদিন আদিবাসী দের সাথে থাকার ফলে তার আদিবাসীদের ভাষা প্রায় রপ্ত। সে আদিবাসী দের সর্দারের সাথে কথা বলে অঞ্জনদের জন্য একটা কুঁড়েঘরের ব্যবস্থা করলো।


এরপরের কিছুদিন ভালোমতোই চললো,। আমাদের কুঁড়েঘরটা ছিল আদিবাসী দের গ্রামের এককোনায় , বেশিরভাগই আমাদের এড়িয়ে চলতো।


একদিন অঞ্জন শিকার করা শিখতে অজিতের সাথে গভীর জঙ্গলে গেলো , সুতপাকে বলে গেলো তার ফিরতে সন্ধ্যা হবে।


দুপুরে স্নান করতে সুতপা বনের মধ্যে গেলো গাছ পালায় ঘেরা অন্ধকার কুয়ো টাইপের পুকুর , আশেপাশে কেউ নেই দেখে সে কাপড় খুলে পুকুরে নামলো। কাপড় খুলতে দুধগুলো উন্মুক্ত হয়ে লাফিয়ে বেরিয়ে গেলো ‌। চকচকে ভেজা গাঁড় মোটা পোদ জল পড়ে আরো সেক্সি হয়ে গেছে । এই সময় আদিবাসী দের সর্দার পাশ দিয়ে যাচ্ছিল , গ্রাম পরিদর্শন করতে।


সে সুন্দরী–ফর্সা সুতপাকে উঁকি দিয়ে দেখলো ও তাকে নিঃশব্দে পিছু করলো। সুতপার নগ্ন দেহ দেখে সর্দারের ৬পেশির বাড়া পুরো জেগে উঠেছিল। তার ফর্সা পেট,উরু,রসালো পোদ মোটা গাড় চকচকে দুধ আর দুধের বোঁটা দেখে সর্দারের বাড়া পুরো লাফিয়ে উঠলো।


তার দুধের গঠন যেন সে মন্ত্র মুগ্ধের মতো লক্ষ করলো। এরই মাঝে তার বাড়া , বিদেশি সুন্দরীর মধ্যে গেঁথে দেওয়ার জন্য নিশপিশ করতে লাগলো। সর্দার মনে মনে ভাবলো এত সেক্সি পাড়া মহিলাকে যদি আমি চুদতে পারি । সুতপা ছিল একটা ডবক্কা মাল । সরদার সে এই ভেবে ফিরে গেলো গ্রামে কিছু একটা উপায় করে সুতপাকে চুদার জন্য । সন্ধ্যের দিকে সর্দার গেল সুতপার কুঠিরে না বলেই অলরেডি ঢুকে পরেছে সুতপার ঘরে ।

পরবর্তী পর্ব

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url